আগস্ট থেকে আ’লীগের ব্যাপক কর্মসূচি

প্রকাশঃ জুলাই ২২, ২০১৫ সময়ঃ ১২:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

liiiigক্ষমতাসীন দল আওয়ামী লীগ ঈদ পরবর্তী সময়ে রাজনীতির মাঠ নিজেদের দখলে রাখতে মাসব্যাপী ব্যাপক কর্মসূচি দিতে যাচ্ছে ।দলটির নেতারা জানিয়েছেন শোকের মাস আগস্টেই এই কর্মসূচি দেওয়া হবে। এছাড়া এর পাশাপাশি সেপ্টেম্বর থেকে জেলা সম্মেলনের ধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে থাকবে ক্ষমতাসীনরা। এ লক্ষ্যে মঙ্গলবার দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের যৌথসভার আয়োজন করা হয়েছে।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘শোকের মাসে দলের সম্মেলন না হলেও মাসব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়। এবারও সেই কর্মসূচি নেওয়া হবে।’
মাঠের রাজনীতিতে আপাতত কোনো চাপ না থাকায় দল গোছাতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছে আওয়ামী লীগ। নীতিনির্ধারকরা দল গোছানোর জন্য এই সময়কেই উপযুক্ত বলে মনে করছেন।
এ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘জেলা সম্মেলনগুলো প্রায় শেষের দিকে। এগুলো শেষ হলেই জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সংগঠনকে শক্তিশালী করাই আমাদের লক্ষ্য।
আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, দল ও সরকারের ভিন্ন ভিন্ন কৌশলে বিএনপির আন্দোলন মাঠে মারা গেছে। নতুন করে আন্দোলনের সম্ভাবনা খুবই কম। আর আন্দোলন কিংবা সহিংসতা না থাকায় সরকারের ওপর কোনো চাপ নেই।
দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘রাজপথে সরকারবিরোধী আন্দোলন না থাকায় আমরা এখন সাংগঠনিক কাজে মনোযোগ দিচ্ছি। চলতি বছরের মধ্যেই সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলন শেষ করা হবে।’
শোকের মাস আগস্টে প্রতিবছরই আওয়ামী লীগ মাসব্যাপী কর্মসূচি পালন করে আসছে। আগের বছরগুলোতে ৭ আগস্টে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী, ১৫ আগস্ট জাতীয় শোকদিবস, ২১ আগস্ট গ্রেনেড হামলায় হত্যা দিবস, ২৭ আগস্ট বিদ্রোহী কবি নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী নিয়ে কর্মসূচি পালন করা হতো। এ ছাড়া ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হতো দলটির পক্ষ থেকে। এ বছরও সহযোগী সংগঠনের সঙ্গে সমন্বয় করে এ সব কর্মসূচি চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।
প্রতিক্ষণ/ডেস্ক/তাফসির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G